1. info@businessstdiobd.top : admin :
  2. 123@abc.com : itsme :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

অবশেষে ফিটবিট কিনে নিলো গুগল

স্মার্টওয়াচের বাজারে শত চেষ্টার পরেও অ্যাপলের সঙ্গে ঠিক পেরে উঠছে না গুগল। অ্যাপল, স্যামসাং-এর দাপটে এ বাজারে মোটেও সুবিধা করতে পারছে না প্রতিষ্ঠানটি। আর তাই ফিটনেস ট্র্যাকার প্রযুক্তিতে সেরা প্রতিষ্ঠান ফিটবিট কিনতে মরিয়া ছিলো গুগল। কয়েক বছর ধরে বহু চেষ্টার পর অবশেষে ফিটবিট নিজেদের করে নিলো গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট।

গুগল এক ব্লগ পোস্টে জানায়, ২.১ বিলিয়ন ডলারের বিনিময়ে ফিটবিট কিনতে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা হয়েছে। স্মার্টওয়াচ তৈরিতে গুগল অবশ্য বেশ পটু। এ বছরের শুরুতে স্মার্টওয়াচ নির্মাতা প্রতিষ্ঠান ফসিলের কাছ থেকে ৪০ মিলিয়ন ডলার খরচায় স্মার্টওয়াচ তৈরির ‘এক অজানা’ প্রযুক্তি কিনে নেয় গুগল।

এর আগে স্মার্টওয়াচ বাজারে ছাড়লেও অ্যাপল ওয়াচের সামনে দাড়াতে পারেনি গুগলের স্মার্টওয়াচ। তাই অ্যাপলের সঙ্গে পাল্লা দিতে ফিটনেস ট্র্যাকারে সেরা প্রতিষ্ঠান ফিটবিট কিনতে মরিয়া হয় গুগল। ফিটবিটের ফিটনেস ট্র্যাকার প্রযুক্তি বিশ্বসেরা বলেই মানা হয়।

তবে স্মার্টওয়াচ তৈরিতে এ প্রতিষ্ঠানের দক্ষতার ঘাটতি রয়েছে। এর আগে স্মার্টওয়াচ নির্মাতা পেবলের সঙ্গে গাঁটছড়া বেধেও বাজারে খুব একটা ভালো ফল পাওয়া যায়নি। এবার গুগল কিনে নিলো ফিটবিট। গুগলের স্মার্টওয়াচ তৈরিতে দক্ষতা আর ফিটবিটের ফিটনেস ট্র্যাকার প্রযুক্তি মিলে গুগল বাজারে কী চমক দেয় এবার তা দেখার বিষয়।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD