1. info@businessstdiobd.top : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

‘অ্যাকর্ড হাইব্রিড’ হোন্ডার নতুন গাড়ি!

অটোমোবাইল নির্মাতা জাপানি প্রতিষ্ঠান হোন্ডা নিয়ে আসতে যাচ্ছে তাদের নতুন মডেলের আরেকটি গাড়ি। হোন্ডা অ্যাকর্ড মডেলের গাড়িটির হাইব্রিড সংস্করণ আগামী ২৫ অক্টোবর ছাড়া হবে ভারতের বাজারে। ২০০৮ সালে প্রথম ভারতের বাজারে অ্যাকর্ড সিরিজের গাড়ি ছাড়ে হোন্ডা। ভারতে ছাড়া অ্যাকর্ড সিরিজের প্রথম গাড়িটি ছিল ‘অ্যাকর্ড প্লাস’।

নতুন এই গাড়ির ডিজাইনে বেশ কিছু নতুনত্ব আনা হয়েছে। যোগ করা হয়েছে নতুন ডিজাইনের বাম্পার, হেডলাইট ও ফ্রন্ট গ্রিল। গাড়িটির ইন্টেরিয়রে যোগ করা হয়েছে সাত ইঞ্চির ইনফোটেইনমেন্ট সিস্টেম। এতে রয়েছে অ্যাপল কারপ্লে সাপোর্ট। গাড়িটির দাম রাখা হয়েছে ২৫ থেকে ৩০ লাখ রুপির মধ্যে। এ খবর জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

হাইব্রিড অ্যাকর্ড গাড়িটি চলবে ২ লিটার পেট্রল ইঞ্জিনে। সাথে থাকবে টুইন ইলেকট্রিক মটরস। এই পেট্রল ইঞ্জিন ১৪১ বিএইচপি শক্তি উৎপাদন করতে পারবে। ২০০ বিএইচপি মার্কের সাথে ৩০০ এনএম টর্ক উৎপাদন করতে পারবে গাড়িটি। প্রতি লিটারে ২০ কিলোমিটার চলবে গাড়িটি।

জাপানের অটোমোবাইল প্রতিষ্ঠান হোন্ডা ১৯৯৫ সালে ভারতে যাত্রা শুরু করে হোন্ডা কারস ইন্ডিয়া লিমিটেড (এইচসিআইএল) নামে। ভারতের উত্তর প্রদেশের বৃহত্তর নয়ডা এবং রাজস্থানের ভিওয়ারিতে উৎপাদন কারখানা রয়েছে হোন্ডার। ২০১০ সালে ভারতে নতুন করে এক হাজার ৬২০ কোটি রুপি বিনিয়োগ করে হোন্ডা।

তথ্যসুত্র: এনটিভি বিডি ডটকম।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD