1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৪১ অপরাহ্ন




আগামী মাসে চালু হচ্ছে সিম্ফনির দেশীয় কারখানা!

দেশীয় মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনির কারখানা আগামী মাসে চালু হতে যাচ্ছে। ঢাকার আশুলিয়ায় মোবাইল ফোন সংযোজনের মাধ্যমে এ কারখানার যাত্রা শুরু হবে। কারখানায় সংযোজিত হ্যান্ডসেট আগামী মাসের শেষ নাগাদ অথবা অক্টোবর মাস থেকে বাজারে পাওয়া যাবে। প্রাথমিকভাবে এ কারখানায় মাসে ২ লাখ ৫০ হাজার মোবাইল ফোন সংযোজন করা হবে, যা বাজার চাহিদা অনুযায়ী ৫ লাখ হতে পারে।

সিম্ফনি কোম্পানি সূত্রে জানা গেছে, সংযোজন কারখানা করার জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অনাপত্তিপত্র ইতিমধ্যে পাওয়া গেছে। এখন যেসব হ্যান্ডসেট ও যন্ত্রাংশ এখানে সংযোজিত হবে, সেগুলোর অনাপত্তি সনদের জন্য বিটিআরসির কাছে আবেদন করা হয়েছে। এ অনাপত্তিপত্র পেলেই যন্ত্রাংশ আমদানির ঋণপত্র (এলসি) খোলা এবং কারখানার কার্যক্রম শুরু হবে।

জানতে চাইলে সিম্ফনি মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শহীদ বলেন, প্রাথমিকভাবে তিন মডেলের স্মার্টফোন ও একটি সাধারণ ফোন দিয়ে এ কারখানার যাত্রা শুরু হবে। স্মার্টফোনের মধ্যে একটি ফোন চতুর্থ প্রজন্মের (ফোর-জি) উপযোগী।

সিম্ফনি দুটি মোবাইল ফোন কারখানা করার পরিকল্পনা নিয়ে কাজ করছে। এর একটি হতে যাচ্ছে আশুলিয়ার কারখানাটি, যেখানে মূলত মোবাইল ফোনসেট সংযোজন করা হবে। আর দীর্ঘমেয়াদি পরিকল্পনা হিসেবে দেশেই মোবাইল উৎপাদন ও সংযোজনের জন্য গাজীপুরের হাইটেক পার্কে বড় কারখানা করার জন্য সামিট গ্রুপের সঙ্গে চুক্তি করেছে সিম্ফনি। এই কারখানার কাজ শেষ হতে আরও বছর দুয়েক সময় লাগবে।

গ্রামীণফোনের সঙ্গে সিম্ফনি-মাইক্রোম্যাক্স: সিম্ফনি ও মাইক্রোম্যাক্সের সঙ্গে যৌথভাবে দুটি কোব্র্যান্ডেড ফোর-জি হ্যান্ডসেট বাজারে এনেছে গ্রামীণফোন। স্মার্টফোন দুটি হলো সিম্ফনি জি১০০ ও মাইক্রোম্যাক্স বি৫ প্রো। রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে স্মার্টফোন দুটির বাজারজাত কার্যক্রম উদ্বোধন করা হয়। সিম্ফনি জি১০০ স্মার্টফোনের দাম ৫ হাজার ৯৯৯ টাকা ও মাইক্রোম্যাক্স বি৫ প্রোর দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটিআরসির কমিশনার আমিনুল হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের উপপ্রধান নির্বাহী ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, চিফ করপোরেট অ্যাফেয়ার্স কর্মকর্তা মাহমুদ হোসেন, সিম্ফনির জ্যেষ্ঠ পরিচালক মাকসুদুর রহমান, মাইক্রোম্যাক্সের ইন্টারন্যাশনাল বিজনেস হেড সমীর কাকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিম্ফনি জি১০০ ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, ৮ জিবি রম, ২ হাজার ৫০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি ও অ্যান্ড্রয়েড ৮ দশমিক ১ গো এডিশন অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল সক্ষমতার ক্যামেরা।

ম্যাইক্রোম্যাক্স বি৫ প্রো ফোনের ব্যাটারি সক্ষমতা ৫ হাজার এমএএইচ। এ স্মার্টফোনে রয়েছে ইন্টেলিজেন্ট ফেস আনলক, ১ দশমিক ৩ গিগাহার্টজ ক্ষমতার কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি রম ও অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

দুটি ফোনের সঙ্গে ক্রেতারা বিনা মূল্যে পাবেন সাত দিন মেয়াদের ৪ গিগাবাইট (জিবি) ইন্টারনেট। এ ছাড়া ২৯ টাকায় ৫০ মিনিট অননেট টকটাইম কিনলে বিনা মূল্যে পাওয়া যাবে আরও ২ জিবি ইন্টারনেট ডেটা। এ সুযোগ ৬ মাসে সর্বোচ্চ ১২ বার নেওয়া যাবে। ইন্টারনেট ডেটা ও ভয়েস মিনিট ব্যবহারের মেয়াদ থাকবে ৭ দিন। ফোনগুলো সারা দেশে গ্রামীণফোনের সব বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD