1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২ জুন থেকে। ফিরতি টিকিট বিক্রি হবে ৯ জুন থেকে। সম্প্রতি ঈদের অগ্রিম টিকিটসংক্রান্ত এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালকের (অপারেশন) ব্যক্তিগত কর্মকর্তা জালাল উদ্দিন মিয়া বলেন, প্রথম দিন ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন বিক্রি হবে ১৪ জুনের টিকিট। ৬ জুন হবে ১৫ জুনের টিকিট।

ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। এদিন বিক্রি হবে ১৮ জুনের টিকিট। এরপর ১০, ১১, ১২ ও ১৩ জুনের টিকিট পাওয়া যাবে যথাক্রমে ১৯, ২০, ২১ ও ২২ জুন।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকার কমলাপুর ও চট্টগ্রামে এই টিকিট বিক্রি হবে। একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা টিকিট ফেরত নেওয়া হবে না। কমলাপুরের ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। এর মধ্যে নারীদের জন্য আলাদা কাউন্টার থাকবে। এবারও ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি কোটা ও ৫ শতাংশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ থাকছে।

এবার সড়কের অবস্থা ভালো না হওয়ায় ট্রেনে বেশি চাপ পড়বে বলে মনে করছেন রেলের একাধিক কর্মকর্তা। এই বাড়তি চাপ মেটাতে রেলে নতুন বগি সংযুক্ত হতে পারে।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD