1. info@businessstdiobd.top : admin :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন




এবার ইউটিউবের প্রতিযোগী ইনস্টাগ্রাম!

ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম নতুন ভিডিও শেয়ারিং অ্যাপ আইজিটিভি চালু করল। যুক্তরাষ্ট্রের সান ফ্র্যানসিসকোতে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানে এ ঘোষণা দিল কোম্পানিটি। এই ভিডিও শেয়ারিং অ্যাপের মাধ্যমে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউবের বিরুদ্ধে যেন যুদ্ধ ঘোষণা করল কোম্পানিটি। খবর বিজনেস ইনসাইডার ও টেকক্রাঞ্চের।

টেকক্রাঞ্চের প্রতিবেদনে জানা গেছে, নতুন এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা সর্বোচ্চ এক ঘণ্টা দৈর্ঘ্যের ভিডিও আপলোড করতে পারবেন। এর আগে ইনস্টাগ্রামে শুধু এক মিনিটের ভিডিও আপলোড করা যেত। ইনস্টাগ্রামের হোমস্ক্রিন থেকে একটি বাটনের মাধ্যমে যেকেউ আইজিটিভি অ্যাপটিতে অ্যাকসেস করতে পারবেন।

এছাড়াও আলাদা আইজিটিভি অ্যাপও প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে নামানো যাবে। প্রাথমিক অবস্থায় আইজিটিভিতে ইনস্টাগ্রাম সেলেব্রিটিদের জনপ্রিয় ভিডিওগুলোকে স্পটলাইটে রাখবে। এই অ্যাপে ব্যবহারকারীরা ফোর কে কোয়ালিটির ভার্টিকাল ভিডিও বানাতে পারবে।

ইনস্টাগ্রাম সিইও কেভিন সিসট্রোম উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, বিগত আট বছরে আমরা অনেক দূর এসেছি। এবং আমরা ব্যবহারকারীদের অনেক ধন্যবাদ জানাই যাদের কারণে আমরা আইজিটিভি লঞ্চ করতে পেরেছি।

নতুন এই ভিডিও শেয়ারিং অ্যাপের মাধ্যমে ইনস্টাগ্রাম ইউটিউবের সাথে সরাসরি প্রতিযোগিতায় নেমেছে বলে বাজার বিশ্লেষকদের ধারণা। বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়েছে, মানুষ সাধারণত অনুভূমিক অর্থাৎ হরাইজন্টাল ভিডিও দেখতে অভ্যস্ত। ইনস্টাগ্রামই প্রথম লম্বালম্বি অর্থাৎ ভার্টিকাল ভিডিও পোস্ট করার চল ‍শুরু করে ইনস্টাগ্রাম স্টোরিজের মাধ্যমে। এবার আইজিটিভির মাধ্যমে এক ঘণ্টার ভার্টিক্যাল ভিডিও পোস্ট করার সুবিধা নিয়ে এলো।

ইনস্টাগ্রামের একটি নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা আইজিটিভিতে অ্যাকসেস করতে পারবেন ইনস্টাগ্রাম থেকেই। প্রাথমিকভাবে অধিকাংশ ব্যবহারকারীই ১০ মিনিটের ভিডিও পোস্ট করতে পারবেন। তবে যাদের বেশি ফলোয়ার তারা এক ঘন্টার ভিডিও পোস্ট করতে পারবেন। তবে ভবিষতে সব ব্যবহারকারীই এক ঘন্টার ভিডিও পোস্ট করতে পারবেন। আইজটিভির প্রথম পর্যায়ে কোনও বিজ্ঞাপন দেয়া হবে না। তবে ভবিষ্যতে এটাতে বিজ্ঞাপন দেয়া হবে বলে ইনস্টাগ্রাম সিইও নিশ্চিত করেন।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD