1. info@businessstdiobd.top : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন

‘এ’ গ্রেডের তিন রেস্তোরাঁকে ৩ লাখ টাকা জরিমানা

দেশে প্রথমবারের মতো রেস্তোরাঁর মান নির্ধারণে স্টিকার পদ্ধতি চালু হওয়ার পরই ‘এ’ গ্রেডের তিনটি রেস্টুরেন্টে অনিয়ম পেয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর। রাজধানীর সেগুনবাগিচা এলাকায় ভোজ, বাগিচা রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টার, ইনজয় রেস্টুরেন্ট অ্যান্ড ফাস্ট ফুডে অভিযান চালিয়ে বাসি খাবার রাখার অপরাধে তিন প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এই তিনটি রেস্টুরেন্ট নিরাপদ খাদ্য অধিদফতরের ‘এ’ গ্রেডের স্টিকার পেয়েছিল। এছাড়া অভিযানে প্রেসলি বেকারিকে ৩৫ হাজার টাকা এবং তওফিস ফ্যামিলি কর্নারকে ১০ হাজার টাকা জারিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক (তদন্ত) মাসুম আরেফিন বলেন, সেগুনবাগিচার তিনটি রেস্তোরাঁয় অনিয়ম পাওয়ায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও জান্নাতুল ফেরদাউস।

আব্দুল জব্বার মণ্ডল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তিনটি রেস্টুরেন্টে এক লাখ টাকা করে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওই তিন রেস্টুরেন্ট স্টিকার পেয়েছিল ঠিকই কিন্তু তারা বাসি খাবার সংরক্ষণ করেছিল। কিছু খাবারে মূল্য তালিকা ছিল না, এ ধরনের কিছু সমস্যা সেখানে ছিল যার কারণে তাদের জরিমানা করা হয়েছে। এর পাশে একটি ডিপার্টমেন্টাল স্টোর ছিল, তারা কিছু মেয়াদ উত্তীর্ণ বেকারি সামগ্রী রেখেছিল এজন্য তাদের ১০ হাজার টাকা এবং আরেকটি স্টোরকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD