1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

কম খরচে কলকাতায় শপিং করার সেরা ৮ মার্কেট

ছোট-বড় আমরা সবাই শপিং করতে অনেক ভালবাসি আর সেটা যদি করা যায় সাধ্যের মধ্যেই তাহলেতো কোনো কথাই নেই। আজ আমরা জেনে নেবো কলকাতার কোথায় কোথায় কম দামে জিনিস কেনা যায়। এক দিকে সাজানো হরেক রকম পোশাক, প্রয়োজনীয় জিনিস, অন্য দিকে লোভনীয় খাবার। কলকাতার রাস্তায় ঘুরে শপিং করার মজা এটাই।

পকেটের চিন্তা না করেই- যেখানে শপিং করে, খেয়ে মজা সে শহরের নাম অবশ্যই কলকাতা। শপিং মলের এসির হাওয়া খেয়ে চোখ কপালে ওঠা দামকে বুড়ো আঙুল দেখিয়ে চলছে কলকাতার এই সব মার্কেট। জেনে নিন এমনই ৮ মার্কেটের ঠিকানা-

নিউ মার্কেট:
ওল্ড কম্লেক্সের চরিত্র এক রকম, নতুন কম্প্লেক্সের আরেক, আবার গোটা এসপ্লানেডের ফুটপাথ জুড়ে সাজিয়ে বসা নানা পসরার চরিত্র আরেক রকম। কোথায়ও আপনি হতাশ হবেন না, পকেটও থাকবে বেশ!

বড় বাজার:
রোজকার পরার শাড়ি, কুর্তি থেকে শুরু করে ঝলমলে পোশাক যে কোনো রকম পেয়ে যাবেন বড় বাজারের ঢালা সম্ভারে।

গড়িয়াহাট:
দোকান হোক বা ফুটপাথ, মোড়ের মাথার মশলা চা বা বেদুইনের রোল, কিনুন বা শুধুই ফুটপাথ ধরে হেঁটে বেড়ান, গড়িয়াহাটের ব্যপারই আলাদা।

কি কে মার্কেট:
শেক্সপিয়ার সরণীর ওপর এ সি এই শপিং মল কলকাতার ফ্যাশনাদের জন্য সেরা জায়গা।ব্যাঙ্কক, হংকং-এর লেটেস্ট ফ্যাশন পোশাক সব পেয়ে যাবেন এখানে। নিজের পকেট অনুযায়ী দরাদরিও করতে পারবেন।

দক্ষিণাপন:
সরকারি হ্যান্ডলুম, সুতির খদ্দর থেকে শুরু করে যে কোনো ফেব্রিক, বেতের মোড়া, বেড কভার, ট্রাইবাল গয়না যারা পছন্দ করেন তাদের আর নতুন করে দক্ষিণাপন চেনানোর কিছু নেই।

বর্দান মার্কেট:
ক্যামাক স্ট্রিটের ব্যস্ত রাস্তায় কলকাতা শহরের অন্যতম পুরনো শপিং মল বর্দান মার্কেট। হাল ফ্যাশনের যে কোকো পোশাক যদি সস্তায় কিনতে চান তাহলে আপনার জন্য সেরা জায়গা বর্দান মার্কেট।

হাতিবাগান:
কলেজ স্ট্রিট থেকে ট্রাম ধরে সোজা চলে যান হাতিবাগান মার্কেট। জামা কাপড় থেকে রোজকার প্রয়োজনীয় সামগ্রী, যা খুশি মন ভরে কিনে ফেলুন।

মেট্রো প্লাজা:
হো চি মিন সরণীর ওপর এই শপিং মলে ব্র্যান্ডেড পোশাক যেমন পাওয়া যায়, তেমনই পাবেন নন-ব্র্যান্ডেড। সঙ্গে জুতো, ব্যাগ, নানা অ্যাক্সেসরিজ তো রয়েছেই। সব কিছুই আপনার পকেটের সঙ্গে জুতসই।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD