1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন




গাড়ীর ইনস্যুরেন্স করার সময় যা অবশ্যই জেনে নিবেন!

car Insurance

একটা নির্দিষ্ট গাড়ির বিপরীতেই আপনাকে গাড়ি বীমা করতে হয়। কিন্তু আপনার গাড়ি বীমা আসলে কিসব বিষয়ে বীমা নিরাপত্তা দিচ্ছে? সেসব বিষয় ভালোভাবে জেনে নিন বীমাপত্র করবার আগে। এসব বিষয়ের ওপর নির্ভর করে আপনার বীমাকিস্তির পরিমাণও কম-বেশি হবে।

এক. আঘাত ও মুত্যুর জরিমানা: আপনার গাড়ি যদি দুর্ঘটনায় কাউকে আহত করে বা মৃত্যু ঘটায় তবে ওই আঘাত বা মৃত্যুর বিপরীতে আপনার যে জরিমানা হবে ও আইন-আদালতে যা খরচ হবে, তার বিপরীতে বীমা সুবিধা থাকা দরকার।

দুই. সম্পত্তি ধ্বংসের দায়: দুর্ঘটনায় আপনার গাড়ি যদি কারো সম্পত্তি ধ্বংসের কারণ হয়, তবে তার ক্ষতিপূরণ দেবার বিষয়টি বীমা নিশ্চিত করছে কি না তা যাচাই করুন।

তিন. চিকিৎসা খরচ: দুর্ঘটনায় আপনার গাড়ির আরোহী বা বাইরে কেউ আহত হলে তাদের চিকিৎসার খরচের বীমা হচ্ছে কি না, নিশ্চিত হয়ে নিন।

চার. সড়ক দুর্ঘটনা: সড়কে দুর্ঘটনায় আপনার গাড়ি ক্ষতিগ্রস্ত হলে, তার বিপরীতে কেমন বীমা নিরাপত্তা পাচ্ছেন, কিসব শর্তে তা ভালোভাবে যাচাই করুন।

পাঁচ. দুর্ঘটনা বহির্ভূত ক্ষতি: সড়ক দুর্ঘটনার বাইরে নানা কারণ যেমন চুরি, ভাঙচুর, আগুন, ঝড় বন্যার মত কারণে গাড়ি ক্ষতিগ্রস্ত হলে কি শর্তে কেমন বীমা নিশ্চয়তা দেয়া হচ্ছে, তা যাচাই করুন।

তথ্যসূত্র: ইনস্যুরেন্স নিউজ বিডি ডটকম।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD