1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:২১ অপরাহ্ন




জুতা তৈরি করে সফল ব্যবসায়ী

যুক্তরাষ্ট্রের রথ মার্টিন যখন স্কুলে পড়াশোনা করতেন, সেই সময়ে তার মা পুরনো নানা ধরনের জিনিস থেকে নতুন নতুন জিনিস তৈরি করতেন। মায়ের তৈরি জিনিসগুলো দেখে অবাক হয়ে যেতেন রথ মার্টিন। বলতে গেলে, পুরনো কোনোকিছু ফেলে দেওয়ার আগে তার মা তা নিয়ে রীতিমতো গবেষণা করতেন।

একদিন পুরনো এক কাপড় কেটে রথের জন্য জুতা তৈরি করেন তার মা। সেটা রং করে এতোটাই আকর্ষণীয় করে তোলেন যে, রাতের বেলা শোবার সময়ও রথ সেটা না খুলে ঘুমানোর বায়না ধরেছিলেন। পরদিন স্কুলে গিয়ে বন্ধুদের কাছে সেই জুতার কাপড়ের পূর্বজন্মের কথা শোনান রথ।

বন্ধুরা তার মায়ের কীর্তিতে বিস্মিত হয়ে ওঠেন। অনেকেই রথের মতো জুতা পাওয়ার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন। তা থেকে অনুপ্রেরণা পান রথ। পরিণত বয়সে পুরনো জিনিসপত্র থেকে বিশেষ করে কাপড় কেটে জুতা বানানো শুরু করেন তিনি। বর্তমানে রথি’স নামে মেয়েদের জুতার ব্যান্ড রয়েছে তার।

যুক্তরাষ্ট্রে তার প্রতিষ্ঠানের তৈরি জুতা নারীদের কাছে বেশ জনপ্রিয়। জানা গেছে, ১০ ধরনের হাসিঠাট্টামূলক ডিজাইনে ৬৫ রংয়ের জুতা প্রস্তুত করে এই প্রতিষ্ঠান। অবশ্য নিজের ব্যবসায় বন্ধুকে সঙ্গে নিয়েছেন রথ। বর্তমানে তারা চেষ্টা করছেন আধুনিক ডিজাইনের স্যান্ডেল বাজারে নিয়ে আসার। সেই সঙ্গে চমক লাগানোর মতো ডিজাইন আবিষ্কারের চেষ্টা তো থাকছেই।

তথ্যসূত্র: কালের কন্ঠ




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD