1. info@businessstdiobd.top : admin :
রবিবার, ১৬ মে ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন




ট্রেনের টিকিট কাটতে লাগবে মোবাইল ফোন ও এনআইডি নম্বর

ট্রেনের টিকিটে নতুন সংযোজন আনছে বাংলাদেশ রেলওয়ে। এখন থেকে টিকিট কাটতে হলে দিতে হবে নাম, মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মসনদ নম্বর। বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে।

রেলের অনলাইন টিকিট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান সিএনএসবিডি সূত্রে জানা গেছে, ট্রেনের টিকিট কাটতে হলে যাত্রীর নাম, মোবাইল নম্বর, এনআইডি নম্বর অথবা বার্থ-রেজিস্ট্রেশন নম্বর ইনপুট দিতে হবে। পাইলট প্রকল্পের অংশ হিসেবে সোনার বাংলা ট্রেনের ১৫ ভাগ টিকিটে এই পদ্ধতি চালু করা হয়েছে। মাস তিনেকের মধ্যে সব ট্রেনে এটি চালু করতে চায় বাংলাদেশ রেলওয়ে।

রেল মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন বলেন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি টিকিটে নাম-ঠিকানা, এনআইডি নম্বর সংযুক্ত করতে সুপারিশ করেছিল। পরে রেল মন্ত্রণালয় সিদ্ধান্ত নেয়, বর্তমানে টিকিটের যে কাগজ ছাপানো আছে তা শেষ হলে নতুন কাগজে নাম, বয়স, মোবাইল নম্বরে থাকবে।

তিনি জানান, বাংলাদেশ রেলওয়েতে টিকিটের কালোবাজারি রোধ করতে এমন উদ্যোগ নেয়া হচ্ছে। জানা গেছে, আগামী মাস তিনের মধ্যে সব ট্রেনে টিকিটের রং পরিবর্তনসহ নতুন কাগজে নাম, এনআইডি ও বয়সযুক্ত টিকিট পুরোপুরি চালু হবে।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD