1. info@businessstdiobd.top : admin :
  2. 123@abc.com : itsme :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

ফেসবুক নোটিফিকেশন সিস্টেমে পরিবর্তন আসছে

অনেকেই ফেসবুক পোস্ট দেওয়ার পর এর প্রতিক্রিয়া জানার অপেক্ষায় থাকেন। ফেসবুক প্রতিক্রিয়া আসার বিষয়টি বিশেষ নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেয়। কিন্তু বর্তমান নোটিফিকেশন আইকনটিতে বারবার গিয়ে প্রতিক্রিয়া দেখতে অনেকেই বিরক্ত হন।

ফেসবুক তাই নতুন একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে। প্রতিটি পোস্টে কী ধরনের প্রতিক্রিয়া এসেছে, তা সহজে জানার জন্য নতুন নোটিফিকেশন ফরম্যাট তৈরি করছে তারা।

বেশ কিছুদিন আগেই ফেসবুক পোস্টের প্রতিক্রিয়া জানাতে রিঅ্যাকশন ফিচার চালু করেছে। নতুন নোটিফিকেশন ফরম্যাটে প্রতিটি ফেসবুক পোস্টের নোটিফিকেশন লিস্টের মধ্যে প্রতিক্রিয়াগুলো হাইলাইট করার চেষ্টা করছে ফেসবুক।

এতে প্রতিটি প্রতিক্রিয়া স্পষ্ট ও দ্রুত বোঝা যাবে। নোটিফিকেশনের নতুন ফরম্যাটে পোস্টের ছোট একটি শিরোনাম দেখাবে এবং তাতে নির্দিষ্ট পোস্টটির প্রতিক্রিয়া দেখাবে। আগে টেক্সট ফরম্যাটে নোটিফিকেশন দেখানো হতো। এখন তা ভিজ্যুয়াল ফরম্যাটে দেখানো হবে।

নতুন ফরম্যাট চালু হলে ফেসবুকের পোস্টের পাঠকের সঙ্গে আরও সহজে যুক্ত হওয়া যাবে। পোস্টদাতা সহজে নির্দিষ্ট পোস্টে কে কী প্রতিক্রিয়া জানিয়েছে, তা বুঝতে পারবেন। কোন পোস্টে কত প্রতিক্রিয়া এল, তা তুলনা করে দেখা যাবে।

এটি সাধারণ ব্যবহারকারীদের জন্য সামান্য পরিবর্তন মনে হলেও ফেসবুক মার্কেটারদের কাছে এটি বড় ধরনের পরিবর্তন। এতে কোন পোস্ট বেশি হাইলাইট করতে হবে, তা বুঝতে পারবেন তাঁরা। ফেসবুকের নতুন এ ফিচার কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD