1. info@businessstdiobd.top : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:২১ পূর্বাহ্ন




প্রথম ফ্ল্যাট কেনার আগে যে ৫টি বিষয় অবশ্যেই জেনে নিবেন!

একটি নতুন ফ্ল্যাট কেনার জন্যে নিশ্চয়ই বহু দিন ধরে সঞ্চয় করে চলেছেন। প্রায় স্বপ্ন পূরণ হতে চলেছে। এ জন্যে বহু খোঁজ-খবরও করছেন যেন জীবনের সব সঞ্চয় নষ্ট না হয়। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছেন ৫টি বিষয়ের কথা। নতুন বাড়ি বা ফ্ল্যাট কেনার আগে এই বিষয়গুলোকে মন দিতে হবে।

১. মডার্ন স্টার্টার : এটি এমন এক ধরনের ফ্ল্যাট যা আধুনিক সব চাহিদা মেটাবে। তাই আগে থেকেই নিশ্চিত করে নেবেন এটা মডার্ন স্টার্টার ফ্ল্যাট কিনা। বিশেষ করে প্রথমবার যারা ফ্ল্যাট কিনছেন তাদের জন্যে এ বিষয়টি দেখে নেওয়া জরুরি।

২. বর্তমান ও ভবিষ্যত চাহিদা : দেখে নিতে হবে যেখানে থাকছেন তার প্রতিবেশীরা কেমন। বর্তমান ও ভবিষ্যত চাহিদা পূরণ করতে পারছে কিনা ফ্ল্যাট ও এর চারপাশের পরিবেশ। সন্তান থাকলে তারা যে স্কুলে পড়বে বা যেখানে থাকবেন, তার আশপাশে ভালো স্কুল আছে কিনা ইত্যাদি খুব জরুরি বিষয়।

৩. দাম অনুযায়ী ভালো ফ্ল্যাট : বাজারে ফ্ল্যাটের দরদাম যাচাই করে নেবেন। ভালো মানের ফ্ল্যাটের দামও হবে ভালো। কিন্তু অতিরিক্ত বেশি দাম নিচ্ছে কিনা তা যাচাই করে নেবেন।

৪. বিনিয়োগ ফিরে পাওয়া : যা কিনছেন তা বিক্রি করলে কেমন ফেরত পাবেন তা একটি ভাববার বিষয়। এটা আপনার সম্পদ। ভবিষ্যতে একে বিক্রি করলে কতখানি ফেরত পেতে পারেন তা হিসাব করে নেবেন। ফেরতের হিসাবটা যদি অনেক কম হয়, তাহলে এর পেছনে এত অর্থ না ব্যয় করাই শ্রেয়।

৫. প্রথম স্বপ্ন পূরণ : এটা প্রথম স্বপ্নের বাড়ি হলে খুব বুঝে শুনে আপনার চাহিদার তালিকা তৈরি করুন। একে নিখুঁতভাবে পেতে চাইবেন আপনি। তাই কোনো কমতি যেন না হয় সেদিকটি ভালোমতো বুঝে নিতে হবে। সূত্র : আই ডিভা




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD