1. info@businessstdiobd.top : admin :
রবিবার, ১৬ মে ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন




ফেসবুক ছাড়ছেন প্রধান নিরাপত্তা কর্মকর্তা!

ফেসবুকের প্রধান নিরাপত্তা কর্মকর্তারা পদ ছেড়ে দিচ্ছেন অ্যালেক্স স্ট্যামোস। তিনি যোগ দিচ্ছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফেলো হিসেবে। তাঁর বদলে ফেসবুকে ‘চিফ সিকিউরিটি অফিসার’ পদটিতে কে আসবেন, তা এখনো ঘোষণা করা হয়নি। নিউইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। স্ট্যামোস ফেসবুকে যোগ দিয়েছিলেন ২০১৫ সালে। এর আগে তিনি ইয়াহুতে চাকরি করেছিলেন।

ফেসবুকে থাকতেই স্ট্যামোস নির্বাচনকে আক্রমণ করতে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ব্যবহারের অপব্যবহার বিষয়ে একটি গবেষণা নিবন্ধ লিখেছেন। বেশ কিছুদিন ধরে প্রাইভেসি নিয়ে সমালোচনার মুখে ফেসবুক। বিশেষ করে গত মার্চ মাসে ‘কেমব্রিজ অ্যানালিটিকা’ কেলেঙ্কারির পর ফেসবুকের নিরাপত্তা শাখা ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক।

ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেন, স্ট্যামোস ফেসবুকের জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। চলতি বছরের শুরুতেই প্রকৌশলী, নিরাপত্তা বিশ্লেষক, তদন্ত কর্মকর্তা ও অন্যান্য কাজে দক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়েছে ফেসবুক। তাই এখনই ফেসবুক স্ট্যামোসের জায়গায় নতুন কাউকে নিয়োগ দেওয়ার কথা ভাবছে না বলে জানিয়েছে।

এক টুইটে স্ট্যামোস লিখেছেন, স্ট্যানফোর্ডে শিক্ষকতা ও গবেষণার কাজটি আমি সানন্দে গ্রহণ করেছি। ১৭ আগস্ট ফেসবুকে আমার শেষ অফিস। সেপ্টেম্বর থেকে স্ট্যানফোর্ডে যোগ দেব।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD