1. info@businessstdiobd.top : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

ফেসবুক প্রতিষ্ঠাতার পদত্যাগ চায় বিনিয়োগকারীরা!

ফেসবুকের প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের পদত্যাগ চাচ্ছেন প্রতিষ্ঠানের বিনিয়োগকারীরা। এজন্য জাকারবার্গের ওপর আগের চেয়ে চাপ বাড়িয়েছে তারা। খালিজ টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কয়েকদিন আগে নিউ ইয়র্ক টাইমসের এক অনুসন্ধানে বের হয়ে আসে, রিপাবলিকান দল পরিচালিত একটি রাজনৈতিক পরামর্শক ও পিআর (পাবলিক রিলেশনস) প্রতিষ্ঠান ভাড়া করেছে ফেসবুক।

প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর দোষ খুঁজে বের করতেই এমন কাজ করে তারা। আর এই তথ্য বের হয়ে আসার পরই জাকারবার্গকে নিয়ে নতুন করে সমালোচনা হচ্ছে। পাশাপাশি তাকে পদত্যাগ করার জন্য আরও বেশি চাপ দেয়া হচ্ছে।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের বিনিয়োগকারী ট্রিলিয়াম অ্যাসেট ম্যানেজমেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জোনাস ক্রন ফেসবুক প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহীর পদত্যাগ চান।

ক্রনের ভাষায়, “ফেসবুক কোনও প্রতিষ্ঠানের মতো আচরণ করছে না। তাদের মনে রাখতে হবে যে এটা একটি প্রতিষ্ঠান এবং এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আলাদা ব্যক্তি হওয়া প্রয়োজন।”

যদিও দোষ খুঁজতে একটি প্রতিষ্ঠান ভাড়া করার বিষয়ে তিনি আগে থেকে জানতেন না বলে এক প্রেস কনফারেন্সে জানিয়েছেন জাকারবার্গ। তিনি বলেন, “বিষয়টি জানার পর আমার টিমের সাথে কথা বলেছি। আমরা আর এই প্রতিষ্ঠানের সাথে কাজ করছি না।”

জাকারবার্গের এমন বক্তব্যের পরও তার পদত্যাগ চাচ্ছেন অনেক বিনিয়োগাকারী। তাদের দাবি, চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী এই দুটি পদের অন্তত একটি থেকে পদত্যাগ করতে হবে তাকে।

প্রসঙ্গত, প্রতিদ্বন্দ্বীদের দোষ খুঁজতে প্রতিষ্ঠান ভাড়া করার খবর প্রকাশ হওয়ার পর শুক্রবার ফেসবুকের স্টক ৩ শতাংশ পর্যন্ত কমেছে।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD