1. info@businessstdiobd.top : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

ফোরজির জন্য ৩ হাজার কোটি টাকা ঢেলেছে গ্রামীণফোন!

চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবার পেছনে বড় অংকের টাকা বিনিয়োগ করেছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন। ফোরজির লাইসেন্স, তরঙ্গ, প্রযুক্তি নিরপেক্ষতা ফি এবং নেটওয়ার্ক উন্নয়নে চলতি বছর ৩ হাজার কোটি ৭০ লাখ টাকা ঢেলেছে কোম্পানিটি।বছরের তৃতীয় ত্রৈমাসিক শেষে প্রকাশিত এক প্রতিবেদনে গ্রামীণফোন এ তথ্য জানিয়েছে।

তথ্যমতে, এই প্রান্তিকে কোম্পানি কর, ভ্যাট, শুল্ক, স্পেকট্রাম প্রাপ্তি, প্রযুক্তি নিরপেক্ষতা ও লাইসেন্স ফি বাবদ সরকারি কোষাগারে ২,১০৪ কোটি টাকা জমা দিয়েছে, যা কোম্পানির মোট রাজস্ব আয়ের ৬২.৪%। সরকারি কোষাগারে এ বছরের মোট অবদান ৬,৯০১ কোটি টাকা।
চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশে ফোরজি সেবা চালু হয়। গ্রামীণফোন ও বাংলালিংক সরকারের কাছ থেকে এই সেবার জন্য সর্বশেষ তরঙ্গ কেনে।

এসব খরচের পরও গ্রামীণফোন বলছে, বছরের প্রথম নয় মাসে তাদের রাজস্ব আয় হয়েছে ৯,৮০১ কোটি টাকা; যা আগের বছরের তুলনায় ১.৯ শতাংশ বেশি। এই সময়ে ২৬.৬ শতাংশ মার্জিনসহ কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ হাজার ৬০১ কোটি টাকা। আর শেয়ার প্রতি আয় হয়েছে ১৯ টাকা ৩১ পয়সা।

‘গত বছরের তুলনায় ইন্টারনেট থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ১৯.৫ শতাংশ আর ভয়েস রাজস্ব বেড়েছে ৪.৮ শতাংশ। অ্যাকাউন্টিং পদ্ধতি পরিবর্তনের ফলে গত বছরের তুলনায় মোট রাজস্ব প্রবৃদ্ধি দাঁড়িয়েছে ৫.১ শতাংশ।’

গ্রামীণফোনের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, গ্রামীণফোন ৭ কোটি ১৪ লাখ গ্রাহক এবং আগের বছরের তুলনায় ১১.৮ শতাংশ প্রবৃদ্ধি নিয়ে ২০১৮ এর তৃতীয় প্রান্তিক শেষ করেছে। ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ হওয়ায় গ্রামীণফোন নেটওয়ার্কের মোট গ্রাহকের ৫০.৯ শতাংশ এখন ইন্টারনেট ব্যবহার করছেন।

গ্রামীণফোন সিইও মাইকেল ফোলি বলেন, ২০১৮ এর ৩য় প্রান্তিকে বেশ কিছু নির্দেশনা বাস্তবায়িত হয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হলো ইন্টারনেটে ভ্যাট হ্রাস এবং সমন্বিত ফ্লোর ট্যারিফ।

তিনি বলেন, এই সময়ে আমরা ৩৮ লাখ ৪জি গ্রাহক অর্জন করেছি এবং আমাদের মোট গ্রাহকের অর্ধেকের বেশি ইন্টারনেট ব্যবহার করছেন। আমাদের নতুন ভয়েস এবং ডাটা অফারগুলো বাজারে ইতিবাচক প্রভাব সৃষ্টি করছে।

গ্রামীণফোনের সিএফও কার্ল এরিখ ব্রোতেন বলেন, কোম্পানি গ্রাহকদের সেরা নেটওয়ার্ক অভিজ্ঞতা দিতে এবং মানসম্পন্ন গ্রাহক সংগ্রহে মনোযোগ দিয়েছে। তথ্যসূত্র: আরটিভি অনলাইন।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD