1. info@businessstdiobd.top : admin :
  2. 123@abc.com : itsme :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

বাংলাদেশে ফাইভ-জি খাতে বিনিয়োগ করতে চায় জাপান

দেশে ফাইভ-জি নেটওয়ার্ক স্থাপনসহ আরও পাঁচ খাতে বিনিয়োগে আগ্রহী জাপানের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই। সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকে কেডিডিআই প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা এ আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে বাংলাদেশে ফাইভ-জি নেটওয়ার্ক, আইওটি, বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং কানেক্টিভিটিখাতসহ ডিজিটাল প্রযুক্তিখাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

এ সময় জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, বাংলাদেশ গত ১১ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে অনেক দূর এগিয়ে গেছে।

ফলে বিভিন্ন খাতের পাশাপাশি টেলিকম ও ডিজিটাল প্রযুক্তিখাতে বিদেশি বিনিয়োগের ‍নির্ভরযোগ্য জায়গায় পরিণত হয়েছে। বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ কাজে লাগিয়ে মন্ত্রী জাপানি উদ্যোক্তাদের বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান।

গত ২০১৮ সালে টেলিযোগাযোগমন্ত্রী জাপানে অনুষ্ঠিত জাপান আইটি উইকে যোগ দেন। ওই সময় তিনি জাপানের বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই কর্তৃপক্ষের সাথে বাংলাদেশে টেলিকম খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন এবং এই খাতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD