1. info@businessstdiobd.top : admin :
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন




বিশ্বকাপ উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের টিভির দাম!

এবার ফুটবলপ্রেমীদের কাছে ঈদের খুশি দ্বিগুণ। ঈদের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বকাপ ফুটবলের আনন্দ। প্রায় সাড়ে চার হাজার কিলোমিটার দূরে অনুষ্ঠিত বিশ্বের সবচেয়ে জমজমাট এই আয়োজন চোখের সামনে দেখার অনুভূতি এনে দিতে পারে টেলিভিশন।

সব ধরনের টিভি কেনার ক্ষেত্রেই ছবি ও শব্দের মান, রেজ্যুলেশন, আইপিএস প্যানেল, ওয়ারেন্টি এবং বিক্রয়োত্তর সেবার মান ও সময়কাল দেখে নেওয়া উচিত। দীর্ঘস্থায়িত্ব ও বিদ্যুৎসাশ্রয়ী পণ্যের দাম কিছুটা বেশি হলেও সাধ্যের মধ্যে থাকলে তাই কেনা উচিত। দীর্ঘ মেয়াদে এটিই লাভজনক ও আনন্দদায়ক। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ দেখার জন্য পাঠকদের কাছে তুলে ধরা হলো বিভিন্ন ব্র্যান্ডের টিভির দরদাম।

স্যামসাং:
বিশ্বকাপ ফুটবল এবং ঈদ উপলক্ষে নানা সুযোগ দিচ্ছে স্যামসাং। মূল্যছাড় দিয়েও টিভি বিক্রি করছে। ২৪ ইঞ্চি টিভি ১৮ হাজার ৯০০ টাকা, ৩২ ইঞ্চি ২৬ হাজার ৯০০ টাকা, ৩২ ইঞ্চির আরও দুটো মডেলের দাম ৩০ হাজার ৯০০ টাকা ও ২৯ হাজার ৯০০ টাকা। ৪০ ইঞ্চি দুটো মডেলের দাম যথাক্রমে ৪১ হাজার ও ৪৫ হাজার ৯০০ টাকা। ৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৩৯ হাজার ৯০০ টাকা, ৪৯ ইঞ্চি স্মার্ট টিভির দাম ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা, ৫০ ইঞ্চির দাম ১ লাখ ২৯ হাজার ৯০০ টাকা, ৫৫ ইঞ্চির দাম ১ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা এবং ১ লাখ ৫৯ হাজার ৯০০ টাকা। ৪৩ ইঞ্চি ফোরকে টিভির দাম ৭৪ হাজার ৯০০ টাকা।

ট্রান্সটেক:
৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম ২৪ হাজার ৯০০ টাকা। ৪০ ইঞ্চি পাওয়া যাচ্ছে ৩১ হাজার ২৫৫ টাকা। আরেকটি মডেলের ৪০ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৩১ হাজার ৮২৫ টাকা। ৪৩ ইঞ্চির দাম ৩৬ হাজার ৫ টাকা।

সনি:
সনির বেসিক, স্মার্ট ও অ্যান্ড্রয়েড টিভি রয়েছে। সনি ৩২ ইঞ্চি বেসিক টিভির দাম ২৬ হাজার ৯০০ টাকা, ৪০ ইঞ্চির দাম ৩৯ হাজার ৯০০ টাকা। ৪৩ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৫৭ হাজার ৯০০ টাকা। তবে একই মাপের মডেলভেদে দামের পার্থক্য রয়েছে। ৪৩ ইঞ্চির অ্যান্ড্রয়েড থ্রিডি টিভির দাম ৬৭ হাজার ৯০০ টাকা। ৬৫ ইঞ্চি ফোরকে এইচডিআর অ্যান্ড্রয়েড টিভির দাম ৩ লাখ ৭৯ হাজার ৯০০ টাকা। এটারও মডেলভেদে দামের পার্থক্য হবে।

সিঙ্গার:
৫৫ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি ৮১ হাজার ৯৯০ টাকা, ৪৯ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি ৫৪ হাজার ৯৯০ টাকা, ৪৩ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি ৪৬ হাজার ৯৯০ টাকা, ৪০ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি ৪০ হাজার ৯৯০ টাকা, ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি ২৮ হাজার ৯৯০ টাকা। ৪৩ ইঞ্চি এলইডি টিভি ৩৮ হাজার ৯৯০ টাকা, ৪০ ইঞ্চি এলইডি টিভি ৩২ হাজার ৯৯০ টাকা, ৩৯ ইঞ্চি এলইডি টিভি ২৯ হাজার ৯৯০ টাকা, ৩২ ইঞ্চি এলইডি টিভি ২১ হাজার ১৯০ টাকা, ২৮ ইঞ্চি এলইডি টিভি ১৭ হাজার ৯০০ টাকা, ২৪ ইঞ্চি ১৪ হাজার ৯৯০ টাকা, ২২ ইঞ্চি ১২ হাজার ৭৯০ টাকা, ২০ ইঞ্চি ১১ হাজার ২৯০ টাকা।

বিশ্বকাপ উপল‌ক্ষে সিঙ্গার এবার ক্যাম্পেইনের অংশ হিসেবে আগামী দুই মাসে এক হাজার জন স্মার্ট টিভি কিংবা এলইডি টিভি ক্রেতাকে তার টিভিটি সম্পূর্ণ বিনা মূল্যে দেবে। বিশ্বকাপ ক্যাম্পেইন চলাকালীন সিঙ্গার এলইডি টিভিতে থাকছে ৮৫০০ টাকা পর্যন্ত ছাড়। ইন্টারেস্ট ছাড়া ৬ মাস পর্যন্ত মূল্য পরিশোধের সুযোগ থাকছে। নির্দিষ্ট মডেলের সিঙ্গার স্মার্ট টিভির সঙ্গে থাকছে ফ্রি ওয়্যারলেস কি-বোর্ড, নির্দিষ্ট মডেলের স্মার্ট টিভির সঙ্গে বিনা মূল্যে রাউটার এবং সব সিঙ্গার টিভিতে তিন বছরের ফুল ওয়ারেন্টি।

প্যানাসনিক:
৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৩৩ হাজার ১৪২ টাকা। ৪৩ ইঞ্চি ৫৭ হাজার ৭৯২ টাকায় পাওয়া যাচ্ছে। ৪৯ ইঞ্চির দাম ৮৯ হাজার ৯০০ টাকা।

ওয়ালটন:
২০ ইঞ্চি টিভির দাম মডেল ভেদে ১২ হাজার ৪৫০ থেকে ১২ হাজার ৯৫০ টাকা, ২৪ ইঞ্চি মডেল ভেদে ১৪ হাজার ৫০০ থেকে শুরু করে ১৪ হাজার ৯৯০ টাকা, ২৮ ইঞ্চি মডেল ভেদে পাওয়া যাচ্ছে ১৮ হাজার ৪০০ থেকে ২০ হাজার টাকা, মডেল ভেদে ৩২ ইঞ্চি ১৯ হাজার ৯৯০ থেকে ২১ হাজার ৮০০ টাকার মধ্যে, ৪৩ ইঞ্চি ৩৯ হাজার ৯০০ থেকে ৪২ হাজার ৯০০ টাকা, ৪৯ ইঞ্চি পাওয়া যাচ্ছে ৪১ হাজার ৯০০ এবং ৫৫ ইঞ্চি ৬৪ হাজার ৯০০ থেকে ৮০ হাজার টাকার মধ্যে। স্মার্ট টিভির লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭ পরিচালিত ওয়ালটনের রয়েছে ৩২, ৩৯, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির ১৫ মডেলের স্মার্ট টেলিভিশন।

ওয়ালটনের ৫৫ ইঞ্চির দুটি মডেলের টিভি ফোরকে আলট্রা এইচডি রেজ্যুলেশন। এই দুই মডেলের দাম যথাক্রমে ১ লাখ ১৫ হাজার ও ১ লাখ ১০ হাজার টাকা। ৫৫ ইঞ্চির অন্য মডেলটি ফুল এইচডি রেজ্যুলেশনের। এটির দাম ৭৯ হাজার ৯০০ টাকা। ৩৯, ৪৩ ও ৪৯ ইঞ্চির ওয়ালটন ফুল এইচডি স্মার্ট টিভির দাম যথাক্রমে ৩৯ হাজার ৯০০ টাকা, ৪৪ হাজার ৯০০ ও ৬৫ হাজার ৯০০ টাকা। ৩২ ইঞ্চির এইচডি স্মার্ট টিভির দাম পড়বে ২৫ হাজার ৯৯০ টাকা।

এলজি:
ঈদ এবং ফুটবল বিশ্বকাপ সামনে রেখে এলজি ইলেকট্রনিকস বাংলাদেশ তার টিভি সমগ্রকে নতুনভাবে সাজিয়েছে। বেসিক কিংবা স্মার্ট—দুই ধরনের টিভিতেই দীর্ঘস্থায়িত্ব এবং উচ্চমান রক্ষায় জোর দিচ্ছে দক্ষিণ কোরীয় কোম্পানিটি। বাংলাদেশে এলজির বিভিন্ন মডেলের ৩২ থেকে ৬৫ ইঞ্চির স্মার্ট এবং ২৪ থেকে ৪৯ ইঞ্চির বেসিক টিভি রয়েছে। বেসিক টিভিগুলোর দাম ২৪ থেকে ৪৯ ইঞ্চি এবং স্মার্ট টিভিগুলোর দাম ৩৪ হাজার ৯০০ টাকা থেকে ৫ লাখ ৪৫ হাজার ৯০০ টাকার মধ্যে।

এলজির ২৪ ইঞ্চির এলইডি বেসিক টিভির দাম ১৮ হাজার ৪০০ টাকা। এ ধরনের ২৮, ৩২, ৪৩ ও ৪৯ ইঞ্চি টিভির দাম যথাক্রমে ২৩ হাজার, ২৮ হাজার ৯০০, ৪৫ হাজার ৯০০ ও ৬৯ হাজার ৯০০ টাকা। এলজির ফুল এইচডি ৩২, ৪৩ ও ৪৯ ইঞ্চি স্মার্ট টিভির দাম যথাক্রমে ৩৪ হাজার ৯০০, ৫৬ হাজার ৯০০ ও ৮৯ হাজার ৯০০ টাকা। ইউএইচডি ফোরকের ৪৩ ইঞ্চির দুটি মডেলের টিভির দাম যথাক্রমে ৭২ হাজার ৯০০ ও ৭৫ হাজার ৯০০ টাকা। ৪৯ ইঞ্চির পৃথক দুটি মডেলের টিভির দাম ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা। ৫৫ ইঞ্চির দাম ১ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা। সুপার ইউএইচডি ফোরকের ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি টিভির দাম যথাক্রমে ২ লাখ ২৯ হাজার ৫০০ ও ৩ লাখ ৪৯ হাজার ৮৯৫ টাকা। ওলেড ফোরকের ৫৫ ও ৬৫ ইঞ্চি টিভির দাম যথাক্রমে ২ লাখ ৯৯ হাজার ৫০০ ও ৫ লাখ ৪৫ হাজার ৯০০ টাকা।

এলজির হেড অব কনজ্যুমার ইলেকট্রনিকস মাহমুদুল হাসান বলেন, বিশ্বকাপ উপলক্ষে এলজি সব মডেলে ৪ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দিচ্ছে। অর্থাৎ আগামী বিশ্বকাপ আসার আগ পর্যন্ত টিভিতে কোনো সমস্যা হলে সেটি পরিবর্তন করে নিতে পারবেন ক্রেতারা। কোনো আন্তর্জাতিক প্রতিষ্ঠানের টিভিতে এত দীর্ঘমেয়াদি রিপ্লেসমেন্ট সুবিধা দেওয়ার ঘটনা এটিই প্রথম। এ ছাড়া বেশ কয়েকটি মডেলের টিভি সুদ বা ইন্টারেস্ট ছাড়াই ১০ মাসের কিস্তিতে কেনা যাবে।

ইকো প্লাস:
২৪ ইঞ্চি টিভি ছাড়ে ১৪ হাজার ৩৭৫ টাকায় এবং ৩২ ইঞ্চি ১৯ হাজার ৯০০ টাকায় পাওয়া যাচ্ছে।

ভিশন:
ভিশনের ২৪ ইঞ্চি টিভির দাম ১৪ হাজার ৯০০ টাকা। ৩২ ইঞ্চি ২১ হাজার ৯০০ টাকা, ৪৩ ইঞ্চি মডেলভেদে ৪৩ হাজার ৯০০ থেকে ৪৫ হাজার ৫০০ টাকার মধ্যে। ৪৩ ইঞ্চির স্মার্ট টিভি ৫০ হাজার টাকা, ৫৫ ইঞ্চি স্মার্ট ফোরকে ১ লাখ ৫ হাজার টাকা এবং ৬৫ ইঞ্চির অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের টিভির দাম ২ লাখ ২ হাজার টাকা।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD