1. info@businessstdiobd.top : admin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:০২ অপরাহ্ন




বিশ্বের প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে

ভাঁজ করা যায় এমন স্মার্টফোন নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। গত বছর এ ধরনের স্মার্টফোন তৈরির পদক্ষেপের কথা জানায় দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। এরপরই বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়।

ধারণা করা হচ্ছিল, স্যামসাংই হয়তো ভাঁজযোগ্য স্মার্টফোন প্রথম বাজারে নিয়ে আসবে। কিন্তু এই ধারণাকে ভুল প্রমাণ করেছে চীনের স্টার্টআপ প্রতিষ্ঠান রয়োলে। তারা ফ্লেক্সপাই নামের নতুন একটি ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে। এটা উন্মুক্ত করা হয় লাস ভেগাসের কনজিউমার ইলেক্ট্রনিকস শোতে (সিইএস)।

ফ্লেক্সপাইয়ের ডিসপ্লের আকার ৭ দশমিক ৮ ইঞ্চি। এটা মূলত একটি ট্যাবলেট হলেও ভাঁজ করার পর স্মার্টফোন হিসেবে ব্যবহারের সুযোগ পাবেন গ্রাহকরা। স্মার্টফোন মুডে এই ডিভাইসের ডিসপ্লে থাকে ৪ ইঞ্চি। আর বাকি অংশটি ব্যাটারি চার্জ সংরক্ষণের জন্য আপনি বন্ধও করে রাখতে পারবেন।

ফ্লেক্সপাইয়ের স্ক্রিন তৈরিতে গ্লাস ব্যবহার করা হয়নি। ফলে এর ডিসপ্লে ভেঙে যাওয়ার তেমন ভয় নেই। এতে দুটি সিম ব্যবহার করা যাবে। এছাড়া এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি। চীনের তৈরি এই ভাঁজযোগ্য স্মার্টফোন কিনতে আপনাকে ব্যয় করতে হবে প্রায় ১ লাখ ৫৫ হাজার টাকা।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD