1. info@businessstdiobd.top : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৬:৪৪ পূর্বাহ্ন

ব্যবহার করতে পারবে না চুরি করা আইফোন!

চুরি করা আইফোন আর ব্যবহার করা যাবে না। চমকে গেলেন! নতুন এক ফিচারের মাধ্যমে চুরি করা আইফোন পুনরায় ব্যবহার করার পথ বন্ধ করে দিতে যাচ্ছে অ্যাপল। আইওএস ১১.৪ বেটা সংস্করণে নতুন ফিচারটি তারা যুক্ত করেছে। খবর টেকক্রাঞ্চ ও অ্যাপল ইনসাইডারের।
চলতি মাসের মাঝামাঝি সময়ে আইওএস এর অপারেটিং সিস্টেমের বেটা ভার্সনটি শুধুমাত্র ডেভেলপারদের জন্য ছাড়া হয়েছিল। বেটা টেস্ট করার সময় এই ভার্সনে একটি ইউএসবি রেস্ট্রিক্টেড মুড দেখা গিয়েছিল। ইউএসবি রেস্ট্রিক্টেড মুডের এই ফিচারটি শনাক্ত করেছে সফটওয়্যার ব্লগ এলকমসফট।

নতুন এই ফিচারে ফোন চুরি করার পর যদি সাতদিনের মধ্যে পাসওয়ার্ড, ফেইস আইডি, প্যাটার্ন বা ফিঙ্গারপ্রিন্ট প্রবেশ না করানো হয়, তাহলে ফোনে চার্জ দেয়ার অপশন বন্ধ হয়ে যাবে। ফোন চুরির সাতদিনের মাথায় যদি পুলিশ তা উদ্ধার করতে না পারে তাহলে পিসিতেও ফোনটি কানেক্ট করা যাবে না।

ফলে ফোনের গুরুত্বপূর্ণ তথ্য থাকবে সুরক্ষিত। অ্যাপলের নথিপত্র থেকে জানা গেছে, নিরাপত্তা আরও জোরদার করতেই ফিচারটি যুক্ত করা হচ্ছে। ব্যবহারকারীদেরকে সপ্তাহে একদিন আনলক করা অবস্থায় ফোন চার্জে দিতে হবে নয়তো ডিভাইসের পাসওয়ার্ড প্রবেশ করাতে হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আইফোন ব্যবহারকারীদের হাতে পৌঁছে যাবে আইওএস ১১.৪ সংস্করণের আপডেট। তবে বেটা সংস্করণের এই ফিচারটি মূল সংস্করণে থাকছে কিনা সে সম্পর্কে কোনও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

তথ্যসূত্র: ইন্টারনেট।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD