1. info@businessstdiobd.top : admin :
  2. 123@abc.com : itsme :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

ভারতে জুলাই থেকে বিটিভি দেখা যাবে

আগামী জুলাই মাসের যেকোনো দিন থেকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান ভারতের দূরদর্শনে সম্প্রচার শুরু হবে। সেইসঙ্গে শোনা যাবে বাংলাদেশ বেতারের অনুষ্ঠানমালাও। সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে সম্প্রচার নিয়ে সরকার একটি চুক্তির চূড়ান্ত অনুমোদন দিয়েছে। এ লক্ষ্যে একটি কারিগরি দল আগামী ২৫ থেকে ২৭ জুন ভারত সফর করবে। তারা দেশে ফেরার পর বিটিভি কবে থেকে সেদেশে দেখা যাবে তা ঠিক করা হবে।

এছাড়া বাংলাদেশ বেতারও ভারতে প্রচারের জন্য একটি চুক্তি হয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশের টেলিভিশন ভারতে দেখা যাচ্ছিল না। এ নিয়ে আমাদের দেশের মানুষের মধ্যে ব্যাপক অসন্তোষ ছিল। সহসাই ভারতে বাংলাদেশ টেলিভিশন দেখা যাবে।

বিটিভি ভারতের দূরদর্শনে সম্প্রচারের লক্ষ্যে গত ৭ মে একটি ওয়ার্কিং অ্যাগ্রিমেন্ট সই হয়। ভারতের নতুন তথ্য ও সম্প্রচারমন্ত্রী গত ১৯ জুন এই ওয়ার্কিং অ্যাগ্রিমেন্ট চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। অর্থাৎ ভারতে বিটিভি প্রদর্শনের ক্ষেত্রে সরকারি পর্যায়ে সব আয়োজন সম্পন্ন হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতে আপাতত বিটিভি দেখা যাবে। বেসরকারি টেলিভিশনের ক্ষেত্রে সরকারি পর্যায়ে কোনও বাধা নেই।

সেখানে যারা ক্যাবল অপারেটর তাদের পক্ষ থেকে উচ্চ ফি দাবি করা হয়, এ কারণে সেখানে বাণিজ্যিকভাবে প্রদর্শন করা লাভজনক নয়। সেজন্য সেটি প্রদর্শন করা সম্ভব হচ্ছে না, কথাবার্তা হচ্ছে। যেহেতু একটি দুয়ার উন্মোচিত হয়েছে, ইনশাআল্লাহ খুব সহসা সবার জন্য দুয়ার উন্মোচিত হবে। তথ্যসূত্র: বনিকবার্তা।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD