1. info@businessstdiobd.top : admin :
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন




রেটিং ৪ এর কম হলে যাত্রী নিবে না উবার!

উবারে চালক ও যাত্রীরা একে অপরকে রেটিং দিতে পারেন। উবার কর্তৃপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে রেটিং নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিয়েছে। যদি কোনো যাত্রীর রেটিং ৪-এর নিচে নেমে যায়, তবে তিনি আর উবারের কোনো গাড়ি ভাড়া করতে পারবেন না। উবার তাদের নিউজ রুম পেজের এক পোস্টে এ কথা জানিয়েছে।

উবার কর্তৃপক্ষ বলছে, তাদের এ সিদ্ধান্তের পেছনে চালক ও যাত্রীদের মধ্যে যে কমিউনিটি তৈরি হয়েছে, এতে পারস্পরিক সম্মানবোধ তৈরির বিষয়টি কাজ করেছে। উবারের ওই পোস্টে বলা হয়েছে, ১৯ সেপ্টেম্বর থেকে হালনাগাদ নিয়মটি কার্যকর হবে। এতে চালকদের জন্যও বিশেষ ব্যবস্থা থাকছে।

যে চালকদের রেটিং গড় সর্বনিম্নের মানের চেয়ে নিচে চলে যাবে, তাঁদের কয়েকবার নোটিফিকেশন দেওয়া হবে। এরপর তাঁরা আর উবার অ্যাপে ঢুকতে পারবেন না। উবার এটাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছে। কারণ, চালকেরা শুধু গাড়ি চালাচ্ছেনই না, তাঁরা নিজেদের গাড়ি, সময় ও জায়গা যাত্রীদের সঙ্গে শেয়ার করছেন।

উবারের এ সিদ্ধান্ত বিতর্ক তৈরি করবে। ইতিমধ্যে উবার ব্যবহারকারীদের কাছে রেটিং বাড়ানোর নানা পরামর্শ পাঠিয়েছে। এর মধ্যে ভদ্র আচরণ করা, মাতলামি না করা ও চালকদের সঙ্গে বাজে আচরণ না করার মতো বিষয়গুলো রয়েছে। অবশ্য এর আগেও উবার এ ধরনের বিধিনিষেধ জারি করেছে।

এ বছরের শুরুর দিকে ব্রাজিলে এ ধরনের নিয়ম চালু করে উবার। উবার এ ধরনের নীতিমালা অন্য দেশে চালু করবে কি না, সে বিষয়ে কিছু জানায়নি। উবার অ্যাপে চালক ও যাত্রী পরস্পরকে রেটিংস দিতে পারেন। প্রোফাইল অপশনে গিয়ে রেটিং পরীক্ষা করা যায়। বর্তমানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে চার রেটিংসের নিচে ব্যবহারকারী কত, সে বিষয়ে তথ্য দেয়নি উবার কর্তৃপক্ষ।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD