1. info@businessstdiobd.top : admin :
  2. 123@abc.com : itsme :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

লাভজনক মাঝারি ব্যবসার চমৎকার আইডিয়া

পেশা হিসেবে অনেক প্রথম পছন্দ ব্যবসা। তবে অনেকের পুঁজি বেশি না থাকায় খুঁজতে থাকেন মাঝারি কোন ব্যবসা। কেননা মাঝারি ব্যবসা মোটামোটি আমাউন্টের মূলধন নিয়ে শুরু করা যায়। ব্যবসায়ের ধরন অনুযায়ী আপনি ১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকার মধ্যে মাঝারি ব্যবসা শুরু করতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক মাঝারি ব্যবসা এর আইডিয়া-

শিশুদের বিনোদনমূলক পণ্যসামগ্রীঃ আজকাল শিশুদের জন্য বিভিন্ন ধরনের বিনোদনমূলক পণ্যসামগ্রী কিনতে সবাই চায়। কেউ নিজের সন্তানের জন্য আবার কেউ উপহার দেয়ার জন্য। এবং এটি একটি চির সবুজ ব্যবসা যার চাহিদা সারাবছর জুড়ে থাকে। মূলত এমন ব্যবসায় সবাই করতে চায়। শহরে এবং গ্রামে উভয় জায়গায় এই ব্যবসা খুব জনপ্রিয়। এমন কোন ব্যবসা যদি আপনার এলাকায় না থেকে থাকে তাহলে এক্ষোনি শুরু করে দেওয়া উচিত।

খেলাধুলার সরঞ্জামঃ একটা সময় ছিল যখন সবাই খেলাধুলার সামগ্রী কিনতে কৃপণতা করত। কিন্তু এখন ভাল একটি ব্যাট, জার্সি, ট্রাউজার, ক্যাপ, রিষ্ট ব্যান্ড না হলে যেন খেলায় জমে উঠে না। এবং সারাবছর কোন না কোন খেলা চলতেই থাকে। এমন একটি ইউনিক ব্যবসা আপনার সফলতার মূলমন্ত্র হতে পারে। শুধুমাত্র খেলাধুলার আইটেম যদি আপনার দোকানে থাকে তাহলে তা জনপ্রিয় হতে বেশি সময় লাগার কথা না।

গিফট শপঃ আমরা যখন ভাল কোন গিফট কিনতে চাই তখন ভাল একটা গিফট খুঁজেই পাই না। একটি সুন্দর গিফট সবাই চায় তার প্রিজনকে উপহার দিতে। সময়ের সাথে তাল মিলিয়ে নিত্য নতুন গিফট আইটেমের শপ হতে পারে একটি আদর্শ মাঝারি ব্যবসা। আপনার লোকেশন যদি হয় কোন স্কুল কলেজের পাশে তাহলে তা হবে উত্তম জায়গা। আপনি দর কষাকষি পছন্দ না করলে এই ধরনের ব্যবসা ফিক্স প্রাইস করে নিতে পারেন।

১ টু ৯৯ শপঃ বর্তমান সময়ে অত্যন্ত পপুলার একটি মাঝারি ব্যবসা হল ১ টু ৯৯ শপ বা 1-99 এর ব্যবসায়। আপনি যখনই এই দোকানে যাবেন তখনই দেখবেন ভিড় লেগে আছে। অন্য ব্যবসা যেমন কাপড়ের ব্যবসায় এর মত আপনাকে বসে থাকবে হবে না। প্রতি পণ্যে হয়ত অনেক বেশি লাভ হবে না কিন্তু ওভার অল আপনি অন্য ব্যবসায় এর চেয়ে বেশি লাভ করতে পারবেন।

ডিজিটাল প্রোডাক্টঃ ডিজিটাল প্রোডাক্টের ব্যবসা বলতে আমি এখানে স্মার্টফোন, ল্যাপটপ ইত্যাদির পার্টস এবং সহকারী পণ্য গুলো কে বুঝিয়েছি। এই ধরুন মোবাইলের সুন্দর নতুন নতুন কাভার, গ্লাস পেপার, চার্জার, হেডফোন, মেমোরি কার্ড, এবং ল্যাপটপ এর জন্য মাউস, কি-বোর্ড, মাউস প্যাড, গ্লাস ক্লিনার, বিভিন্ন কাজের সফটওয়্যার ইত্যাদি আরও অনেক কিছু। এটি এমন এক ধরণের মাঝারি ব্যবসা যার চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ইলেকট্রিক পণ্যের ব্যবসাঃ শহরে ইলেকট্রিক পণ্যের ব্যবসা দেখা গেলে ছোট শহরে অনেক সময় দেখা যায় না। তাই গ্রামে এবং গ্রামীণ বাজারে এমন একটি ইলেকট্রিক পণ্যের ব্যবসা দেয়া যেতে পারে। শুধুমাত্র একটি গ্রামকে কেন্দ্র করে একটি ইলেকট্রিক পণ্যের দোকান চলতে পারে।

ডিজিটাল স্কিল ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং
বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং অনেক জনপ্রিয় হয়ে উঠছে। এবং দিন দিন কম্পিউটার শেখার প্রতি মানুষের অনেক আগ্রহ দেখা যায়। এই জন্য ডিজিটাল স্কিল ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং সেন্টার একটি বেস্ট মাঝারি ব্যবসা এই সময়ে।

দিন যত যাচ্ছে মানুষের চিন্তা চেতনার অনেক পরিবর্তন ঘটছে। এই পরিবর্তনে একটি ইউনিক ব্যবসায়ের আইডিয়া বদলে দিতে পারে আপনার জীবন। যারা একটি মাঝারি ব্যবসা করবেন বলে চিন্তা করছিলেন তাদের জন্য উপরের পরামর্শ গুলো আশাকরি কাজে আসবে। এছাড়াও আরো অনেক ব্যবসার আইডিয়া আপনি নিজে বের করতে পারেন এবং তার জন্য একটু সময় নিয়ে চিন্তা করতে হবে। কেননা একটি ইউনিক আইডিয়ার অনেক মূল্য। চিন্তা করুণ, ভাল কিছু খুঁজে বের করুণ এবং জীবনে সফল হউন।

সূত্রঃ ইন্টারনেট

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD