1. info@businessstdiobd.top : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

শীতে ত্বক থাকুক প্রাণবন্ত!

কনকনে উওরের ঠান্ডা বাতাস জানান দিচ্ছে শীতের আগমনীর বার্তা। কিন্ত এ সময় ই ত্বকে দেখা দেয় নানান সমস্যা। আর এ সমস্যার প্রধান ভুক্তভোগী টিনএজাররা। রুক্ষতা,শুষ্কতা,ত্বক নিষ্প্রান হয়ে যাওয়া এ সময়ের প্রধান সমস্যা।

শীতকালে ত্বকের কিছু সমস্যা ও তার সমাধান নিয়ে থাকছে আজকের ফিচার। শীতকালে ত্বকের সমস্যা সমুহঃ ১/ত্বকের রুক্ষতা, ২/বলিরেখা, ৩/ব্রন/র‌্যাশ! চলুন জেনে নিই সমস্যা গুলোর ঘরোয়া সমাধানঃ

১. ত্বকের রুক্ষতাঃ শীতে ত্বক রুক্ষ হয়ে যাওয়া স্বাভাবিক কারন এ সময় বাতাসের আদ্রতা বেশি থাকে। এই রুক্ষ ভাব কমাতে বাদাম তেল খুবই উপকারী। রাতে শোবার সময় সামান্য বাদাম তেল ত্বকে ম্যাসাজ করে ঘুমালে ত্বক থাকবে সতেজ ও প্রানবন্ত। এছাড়াও লেবু ও মধু ত্বকে লাগিয়ে ১০ মিনিট রেখে ওয়াশ করে নিতে পারেন,এতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

২. বলিরেখাঃ রুক্ষ ত্বকের সঠিক যত্নের অভাবে অল্প বয়সে বলিরেখা দেখা দিতে পারে।বয়স ৩০ এর পর ত্বকে বলিরেখা দেখা দেয়া স্বাভাবিক কিন্তু এর আগে হলে সেটি ভাববার বিষয় এর জন্য মধু ও এলোভেরা মিক্স করে ব্যাবহার করুন। বলিরেখা কমার পাশাপাশি ত্বক উজ্জ্বল ও সুন্দর হবে। দিনের বেলা একটু সময় নিয়ে নিম্নে দেয়া সহজ রূপচর্চা টি করতে পারেন, টকদই ও টমেটো পেস্ট এই দুটি উপকরন একসাথে মিশিয়ে মুখে লাগিয়ে ৫ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।ত্বকের লাবন্যতা বাড়বে।

৩. ব্রনঃ এ সময়ে ব্রনের প্রকোপ ও লক্ষ করা যায়।ব্রনের সমস্যা দেখা দিলে অতিসত্বর ডাক্তার এর শরণাপন্ন হওয়া উচিত। ব্রনের জন্য মাইল্ড সোপ ব্যবহার করা যেতে পারে এছাড়া মুখ ধোয়ার সময় হালকা কুসুম গরম পানি ব্যবহার করুন এতে ত্বকের ব্রনের প্রকোপ কমাতে সাহায্য করবে। ত্বক সংবেদনশীল। তাই ত্বকের যত্ন নিন যে কোন ঋতু তে।একটু খানি যত্নে আপনিও হয়ে উঠবেন সুন্দরী রমনী।

লেখা: আফরোজ আফসানা।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD