1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন

সংযুক্ত আরব আমিরাতে ভিসার নতুন সিস্টেম!

সংযুক্ত আরব আমিরাতে নিয়োগের ক্ষেত্রে শ্রমিকদের বর্তমানে প্রচলিত ব্যাংক জামানত হিসেবে তিন হাজার দিরহাম জমা করার পরিবর্তে মাত্র ৬০ দিরহামের ইনস্যুরেন্স করলেই হবে।

দ্রুতই এই বিকল্প ব্যবস্থা চালু করতে সক্ষম হবে দেশটির প্রাইভেট কোম্পানিগুলো। ইতোমধ্যে দুবাই ইনস্যুরেন্স কোম্পানির সঙ্গে একটি চুক্তি করেছে মানব সম্পদ বিষয়ক মন্ত্রণালয়।

দেশটির গণমাধ্যম খালিজ টাইমস জানায়, গত বুধবার (৩ অক্টোবর ২০১৮) মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা করা হয় যে এই মাসের মাঝামাঝি সময় থেকে অল্প অর্থের ইনস্যুরেন্স প্রকল্পটির প্রয়োগ শুরু করা হবে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, যখন কোম্পানিগুলো এই প্রকল্পের আওতায় আসবে, তখন ব্যাংক জামানত হিসেবে সরকার ১৪ বিলিয়ন দিরহাম পরিশোধ করবে। এই প্রকল্পের লক্ষ্য হলো দেশটিতে বাণিজ্য ব্যয় কমানো।

গত জুনে অনুমোদন করা এই প্রকল্পের আওতায় প্রত্যেক শ্রমিককে ২০ হাজার দিরহাম পর্যন্ত বেতন দেয়া হবে। এছাড়া, শ্রমিকদের ছুটি ও ওভারটাইম ভাতা, অপরিশোধিত বেতন, দেশে ফেরার বিমান টিকেট এবং কর্মক্ষেত্রে আহত হলে চিকিৎসা ব্যয় বহন করা হবে।

মানব সম্পদ এবং এমিরাটাইজেশন মন্ত্রণালয়ের মন্ত্রী নাসের আল হামলি বলেন, নতুন প্রকল্প শ্রমিকদের অধিকার ও বেতন সুরক্ষিত করবে। এছাড়া নিয়োগ ব্যয় কমিয়ে কোম্পানিগুলোর আর্থিক বোঝা কমাবে।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD