1. info@businessstdiobd.top : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

সফল থেকে দেউলিয়া হয়েছেন যে বিখ্যাতরা!

অর্থ যে অনর্থের মূল‚ সে তো কবেই উপলব্ধি করা গেছে | কিন্তু যুগে যুগে অর্থলাভের জন্য মানুষের অদম্য আকাঙ্খাকে দমিয়ে রাখা যায়নি। অর্থই ঠিক করে দেয় মানুষের জীবনের গতি। আজ যে কোটিপতি‚ কাল সে কপর্দকহীন। শুধু সুদীপ্ত সেন নন। অর্থের চূড়া থেকে অতলে পড়ে যাওয়ার উদাহরণ বিদেশেও আছে অজস্র।

Jordan Belfort: প্রমোদতরী‚ ব্যক্তিগত বিমান‚ নারীসঙ্গ! কী ছিল না এই স্টকব্রোকারের কাছে! মাত্র ২৫ বছর বয়সে তিনি ২৫০ মিলিয়ন ডলারের মালিক হন। এক লহমায় কপর্দকহীন হয়ে যান যখন FBI তাঁকে সিকিওরিটি ফ্রড এবং অর্থ তছরূপের দায়ে গ্রেফতার করে।

Kim Dotcom: অনলাইন ফাইল শেয়ারিং-এর ক্ষেত্রে এই জার্মানকে জনক হিসেবে মানা হয় | তাঁর সৃষ্টি Megaupload বিপ্লবের জন্ম দিয়েছিল। কিন্তু ব্যবসায়ে ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয়। অর্থশূণ্য হয়ে বিপাকে পড়েন কিম। এখন নতুন ওয়েবসাইট নিয়ে লড়াইয়ে ফিরে আসছেন তিনি।

Allen Stanford: আর্থিক সংস্থার নামে সাধারণ মানুষের টাকা নিয়ে নয়ছয় করেন। নিজের জীবনযাত্রা নিয়ে যান বিলাসিতার শিখরে। এখন জেলে কাটাচ্ছেন দিন। লড়ছেন অবসাদের বিরুদ্ধেও। অন্য এক বন্দির আঘাতে হারিয়েছেন এক চোখের দৃষ্টি।

M.C. Hammer: ৩০ মিলিয়ন ডলারের সম্পত্তির মালিক হন নয়ের দশকের এই জনপ্রিয় গায়ক। দু হাতে টাকা উড়িয়ে দশ বছরের মধ্যে কপর্দকহীন হয়ে পড়েন।
Sean Quinn: ৬ বিলিয়ন ডলার সম্পত্তি ছিল এই আইরিশ ব্যবসায়ীর। ব্যবসায়ে ভুল সিদ্ধান্তের জেরে সব হারান তিনি।

Patricia Kluge: জন ক্লুগের স্ত্রী হওয়ায় নয়ের দশকের শেষে অগাধ সম্পত্তির মালকিন হন। দিভোর্সের পরেও বজায় ছিল ধনী ঠাটবাট। কিন্তু ভুল জায়গায় অর্থ ইনভেস্ট করে বিত্তবান থেকে বিত্তহীন হয়ে পড়েন।

Bjorgolfur Gudmundsson: বেআইনি এবং জালিয়াতি কাজে জড়িয়ে পড়েন আইসল্যান্ডের এই শেয়ার ব্যবসায়ী। সেটাই তাঁর জীবনে কাল হয়ে দাঁড়ায়। অর্থের শিখর থেকে পড়ে যান দারিদ্রের অতলে।

George Foreman: সাতের দশকের নামী মুষ্টিযোদ্ধা। কিন্তু জীবনের সমস্যাকে নক আউট করতে পারলেন কই? ধারকর্জে জর্জরিত হয়ে সব সম্পত্তি হারান একদা এই ধনী। পরে ফের রিং-এ ফিরে এবং টিভি শো-য়ের দৌলতে অবস্থা কিছুটা হলেও ফেরান।

Johnny Unitas: সময়ের ঢের আগে কোটিপতি হয়েছিলেন এই ফুটবলার। উপার্জিত অর্থ বিনিয়োগ করেন বিভিন্ন ব্যবসায়। কিন্তু রিয়েল এস্টেট‚ রেস্তোরাঁ‚ কোনও ব্যবসাই দাঁড়ায়নি। একদা কোটিপতি এই ফুটবলারকে দেখতে হয়েছে দারিদ্র আর অনটনের মুখ।

Scott Eyre: বেসবলের নামী খেলোয়াড় এক জীবনে দু হাতে উপার্জন করেছেন। কিন্তু অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে বাজারে খাতিয়েছেন সেই অর্থ। ফলস্বরূপ‚ কোটিপতির তালিকা থেকে তাঁর স্থান হয়েছে দেউলিয়াদের মধ্যে।

তথ্যসূত্র:বাংলা লাইভ ডটকম।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD