1. info@businessstdiobd.top : admin :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন




সফল মানুষেরা কেন আলাদা!

সফল মানুষরা সব জায়গায়ই থাকেন। থাকেন আলোচনায়ও। সফল মানুষের গল্প সবাই শুনতে চায়। তাদের সেই গল্প থেকে অনুপ্রাণিত হয়ে নিজেদের জীবন সাজাতে চায়। সফল মানুষেরাও আপনারই মত রক্ত মাংসে গড়া। কিন্তু তাদের করা কিছু ছোট ছোট কাজ তাদের আলাদা করে ফেলে সবার মাঝে থেকে। চলুন জেনে নেই সেই তথ্যগুলো যা সফল মানুষদের আলাদা করে সবার মাঝে থেকে।

সাধারণ মানুষ কথা বলে অন্যদের নিয়ে আর সফল মানুষরা কথা বলে নিজেদের নিয়ে : সাধারণ মানুষ অন্যের ভালো-মন্দ নিয়ে কথা বলতে ব্যস্ত থাকে। তারা অন্যের সফলতায় হিংসা করে। কিন্তু একজন সফল ব্যক্তি আরেকজন সফল ব্যক্তির জীবন দেখে অনুপ্রাণিত হয়। তার জীবন থেকে কিছু শিখতে চায়।

সাধারণ মানুষ যেখানে লক্ষ্য স্থির করে সেখানে সফল মানুষ তৈরি করে পরিকল্পনা এবং কর্মকাণ্ড : সাধারণ মানুষ কেবল নিজের জন্য লক্ষ্য স্থির করতেই ব্যস্ত হয়ে পড়ে। কাজের পরিকল্পনা বা ছক কেটে যে কাজ করতে হয় তা তাদের মাথায় থাকে না। তাই তারা সফলতার মুখ দেখে কম। কিন্তু একজন সফল ব্যক্তি আগে পরিকল্পনা তৈরি করে এরপর কাজে মনোনিবেশ করে।

সাধারণ মানুষের জীবনের প্রতি ক্ষোভ, অভিমান বেশি থাকে যেখানে সফল মানুষের থাকে চেষ্টা : সাধারণ মানুষ কিছু না পেলেই হা-হুতাশ করে। তাদের ধারণায় এটা কাজ করে যে জীবন এখানেই শেষ। তারা আর সফল হতে পারবে না। তাদের দিয়ে কিছুই সম্ভব না। অন্যদিকে একজন সফল মানুষ ভাবে অন্যভাবে, তার মনে হয় যতবার সে ব্যর্থ হবে তত সে কাছে পৌঁছোবে সফলতার কাছাকাছি। তার মাঝে সবচেয়ে বেশি কাজ করে চেষ্টা।

সাধারণ মানুষ ভবিষ্যতের স্বপ্ন দেখে আর সফল মানুষ তা তৈরি করে : সাধারণ মানুষদের স্বপ্নগুলোও সাধারণ হয়। তারা শুধু ভবিষ্যৎ নিয়েই স্বপ্ন দেখতে পারে। কিন্তু সফল মানুষ তার সাথে সাথে কাজ করে যে কিভাবে কাজ করলে স্বপ্ন বাস্তবায়ন করতে পারবে।

তথ্যসূত্র: জাগো নিউজ ডটকম।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD