1. info@businessstdiobd.top : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

সবচেয়ে শক্তিশালী গাড়ি নিয়ে আসলো ফোর্ড

আমেরিকান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ড ‘সেলবি জিটি-৫০০ নামে নতুন গাড়ি নিয়ে এসেছে। ফোর্ডের মাসত্যাং গাড়ির মধ্যে এ যাবৎকালের মধ্যে সবচেয়ে দ্রুত এবং শক্তিশালী গাড়ি এটি। গত মাসে যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট শহরে গাড়ি প্রদর্শনীতে এই নতুন এই গাড়িটি হাজির করে ফোর্ড।

গাড়িটির ভি-৮ ইঞ্জিনে ৫ দশমিক ২ লিটার সুপারচার্জ ধরে রাখতে সক্ষম। যা ৭০০ হর্সপাওয়ারে শক্তি দিবে গাড়িটিকে। ফোর্ড দাবি করছে, গাড়িটি প্রতি ঘণ্টায় ৬০ মাইল যেতে পারবে এবং প্রতি ১১ সেকেন্ডে ১ চতুর্থাংশ মাইল পথ যেতে পারবে। এটাতে সাতটি অটোমেটিক স্পিড ট্রান্সমিশন আছে। যা ম্যানুয়াল গিয়ারবক্সের চেয়ে দ্রুত কাজ করবে।

ফোর্ডের এই গাড়িটির গরম হওয়া থেকে রক্ষা করতে বিভিন্ন পদার্থ ব্যবহার করা হয়েছে। এছাড়া গাড়িটিতে ছয়টি হিট এক্সচেঞ্জার ব্যবহার করা হবে। যা গাড়িটিকে ঠান্ডা রাখতে সাহায্য করবে।

ফোর্ড বলছে, এটির গতি এবং চ্যাসিস প্রযুক্তি ফোর্ড জিটি এবং রেসিং তার মাসত্যাং জিটি-৪ থেকে নেয়া হয়েছে। এটির ওজন কমাতে কার্বন ফাইবার ব্যবহার করা হয়েছে এবং সামনের অংশে অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। খুব দ্রুত গাড়িটি বাজারে আসবে। কিন্তু এর দামের বিষয়ে কিছু বলেনি ফোর্ড।

আরো পড়ুন
© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD