1. info@businessstdiobd.top : admin :
সোমবার, ১৭ মে ২০২১, ০১:০০ পূর্বাহ্ন




সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর

এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে গোয়েন্দা নজরদারি চলছে। এ জন্য আগামী এক মাস কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, প্রশ্নফাঁসকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার। যে কোনও মূল্যে প্রশ্নফাঁস রোধ হবে। এজন্য আগামী ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

আাগামী ২ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা। এ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও নিরাপত্তাজনিত কারণে কোচিং বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি পরীক্ষার সুষ্ঠু ও নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং সভা শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, এবার প্রত্যেকটি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস রোধে প্রশ্নপত্র বক্সে অ্যালুমনিয়ামের সিলগালা করা হবে। অন্যান্য বছরের মতো এবারও সব পদ্ধতি অবলম্বন করা হবে।

তিনি বলেন, এবারও পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। যদি বিশেষ কোনও কারণে কারও দেরি হয় সেক্ষেত্রে দেরির কারণ ও পরীক্ষার্থীর নাম ঠিকানা লিখে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২১ লাখ ৩৭ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। সারাদেশে মোট ৩৪৯২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD