1. info@businessstdiobd.top : admin :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন




হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি দেয়া যাবে অনলাইনে!

সেবা সহজীকরণের অংশ হিসেবে অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এবং পাঁচটি ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক সই হয়েছে। এর ফলে ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি জমা দেয়া যাবে। গুলশানে নগর ভবনে এ সমঝোতা স্মারক সই হয়।

ডিএনসিসির সঙ্গে সমঝোতা সই করা ব্যাংকগুলো হলো-সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক, প্রাইম ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফা বলেন, এর ফলে এক নতুন দিগন্ত উন্মোচিত হলো। এখন মানুষ ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি জমা দিতে পারবেন। মানুষের সময়, শ্রম, অর্থের সাশ্রয় হবে।

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম বলেন, উন্নত বিশ্বের মতো আমরাও পেপারলেস অফিস, ক্যাশলেস ট্রানজেকশনের দিকে যাচ্ছি। অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের মধ্য দিয়ে নাগরিকদের বিড়ম্বনা দূর হবে। সিটি কর্পোরেশনের ওপরও আস্থা বাড়বে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরবান পাবলিক অ্যান্ড এনভারনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলাপমেন্টের উপ প্রকল্প পরিচালক উত্তম কুমার কর্মকার, ডিএনসিসি সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়াসহ ব্যাংকগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




আরো পড়ুন




© All rights reserved © 2019 Business Studio
Theme Developed BY Desig Host BD